Photoshop Express Photo Editor সফটওয়ার কি এবং কেন ব্যবহার করবেন

সম্মানিত পাঠক, আজকের এই ব্লগের মাধ্যমে আমি আলোচনা করবো, “ফটোশপ কি” (What is photoshop in Bengali), ফটোশপ দিয়ে কি কি কাজ করা যায়, ফটোশপ এর কাজ, কিভাবে ফটোশপ শিখবেন  এবং কিভাবে ফটোশপ ডাউনলোড করবেন, এর প্রত্যেকটি বিষয়ে। 

ফটোশপ কি  এবং কেন ব্যবহার করবেন?
এক কথা বললে, ফটোশপ হলো একটি ইমেজ এডিটিং, গ্রাফিক্স ডিজাইনিং এবং ডিজিটাল আর্ট করার সফটওয়্যার বা এপ্লিকেশন যেটাকে এডোবি সিস্টেম (adobe system) দ্বারা বিকশিত করা হয়েছে।

আর এই ফটোশপ সফটওয়ারটি যে কোন কেউ ব্যবহার করতে পারবে। যাদের গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে জিরো নলেজ আছে অথবা ফটোশপ  কি বা কিভাবে ফটোশপ ডিজাইন করতে হয় এগুলো সম্পর্কে জানেনা। কিন্তু তারা  তাদের নিজস্ব কিছু ফটো এডিটিং করতে বা একটু কালার ইন হ্যান্ডস করতে বা মেনু প্লেট করে একটা সুন্দর ফিচার দিয়ে তা ডিজাইন করতে পছন্দ করে।
 এবং তাদের বিভিন্ন সোশ্যাল সাইট যেমন ফেসবুকে ইনস্টাগ্রাম এগুলোতে পোস্ট করতে চায় তারা এই সফটওয়ার টির মাধ্যমে তাদের ফটো এডিটিং করতে পারবে। তাছারাও আপনি যদি আপনার অনলাইন ফটোগুলিকে ছোটখাটো সমন্বয় করতে চান  বা আপনি যদি একটি অনলাইন ফটো অ্যালবাম চান তবে আপনার অবশ্যই ফটোশপ সফটওয়ারটি ব্যবহার করা উচিত।

ফটোশপ  express photo editor সফটওয়্যারটি Photo industry বলতে, ফটোশপ এই ক্ষেত্রে সব থেকে সেরা প্রোগ্রাম হিসেবে স্বীকৃতি পেয়েছে।

আসলে, এটি ফটোশপ এলিমেন্টসও নয়, সকলের ফোন এর প্লে স্টোরে থেকে  ফটোশপের app টি ডাউনলোড করে এটা  ব্যবহার করতে পারবে। পুরোনো পিকচার এডিট করে সেটা কে নতুনত্ব করতে পারবে। এটি বিনামূল্যে ডাউনলোড করা যায়। এটি ব্যবহার করা খুবই সহজ আপনি এটি লিখে ইউটিউবে সার্চ দিলে অনেক ভিডিও পাবেন সেখান থেকে আপনি লাইভ এটির ব্যবহার শিখতে পারবেন খুব সহজে এবং ফ্রিতে।এটির মধ্যে অনেকগুলো টুলস থাকে প্রত্যেকটা টুলসে আলাদা আলাদা ফিচার আছে প্রত্যেকটা ডুজের মাধ্যমে আপনি একটি ইমেজ বা পিকচারকে একটি স্ট্যান্ডার্ড পিকচার তৈরি করতে পারবেন। এটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহারের জন্য খুবই সহজ এবং ইউজফুল আপনি যে কোন জায়গায় হাঁটাচলা অবস্থায় যেকোনো সময় একটি পিক চার বা ইমেজকে এডিট করতে পারবেন এই সফটওয়্যার মাধ্যমে।…
বিনামূল্যের অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস ফটো এডিটর একটি ফটোকে উন্নত করতে এবং বিশেষ প্রভাবগুলির সাথে পরিবর্তন করার জন্য একটি দরকারী এবং উপভোগ্য অ্যাপ। ফটোশপের সম্পূর্ণ সংস্করণটি প্রদান করে এমন ক্ষমতা এবং সরঞ্জামগুলির বিস্তৃত পরিসর এটিতে নেই, তবে এটি অনেক কাজের জন্য ভাল। এটি ব্যবহার করা সহজ এবং ব্যবহারকারীকে সৃজনশীল হতে সক্ষম করে। এটি হতে পারে একমাত্র ইমেজ এডিটিং প্রোগ্রাম যা অনেকের প্রয়োজন।
অ্যাপটি বর্তমানে  Android এবং iOS, windows এ যে কোন কেউ ব্যবহার করতে পারবে। এটি একবার উইন্ডোজের জন্য উপলব্ধ ছিল। বিভিন্ন সময়ে, আমি এটি তিনটি সিস্টেমে ব্যবহার করেছি। Adobe তাদের অ্যাপ্লিকেশন এবং তাদের প্রয়োজনীয়তা ঘন ঘন পরিবর্তন করে বলে মনে হচ্ছে। এই পর্যালোচনাটি বেশিরভাগ iOS সংস্করণে উপলব্ধ বৈশিষ্ট্যগুলিতে ফোকাস করে, যা আপনি  আইপ্যাডে ও ব্যবহারকরতে পারবেন। 
সর্বোপরি এটি ফোনের জন্য একটি ইন্টারেস্টিং বা মজার একটি সফটওয়্যার যেটা যে কেউই খুব সহজে কোন গ্রাফিক ডিজাইনের স্কিল না থাকলেও এই  অ্যাপস টির মাধ্যমে যে কোন ইমেজ বা পোস্ট এডিট করতে পারবেন।