Grammarly - Keyboard & editor এর ব্যবহার এবং সুবিধা

Grammarly Keyboard

সম্মানিত পাঠক, আমরা অনেকেই হয়তো Grammarly App টা use করি কিন্তু এর সম্পূর্ণ feature সম্পর্কে ভালোভাবে জানি না। তো চলুন আজকে আমরা  Grammarly app টি সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেই।


Grammarly app কি 


Grammarly হল একটি কীবোর্ড এবং এডিটর যা আপনার ব্যাকরণকে নিয়ন্ত্রণে রাখা সহজ করে তোলে। এটি আপনাকে আপনার লেখার অগ্রগতির ট্র্যাক রাখতে সহায়তা করে। প্রয়োজনে পরিবর্তন করতে এবং  কীবোর্ড এবং সম্পাদক সমন্বয় আপনার লেখার উন্নতিতে খুব সহায়ক হতে পারে। ব্যাকরণগতভাবে, আপনি সহজেই আপনার ত্রুটির ট্র্যাক রাখতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনার লেখাটি ত্রুটিমুক্ত। এটি মাথায় রেখে, আসুন দেখে নেওয়া যাক কীভাবে ব্যাকরণ আপনাকে আরও ভাল লিখতে সহায়তা করতে পারে!


লেখার সময় অনেক কিছু মাথায় রাখতে হয় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি হল ভাল ব্যাকরণ ব্যবহার করা। আপনাকে সাহায্য করার জন্য, Grammarly- Keyboard  আপনার লেখাকে ট্র্যাকে রাখার একটি দুর্দান্ত উপায় অফার করে৷ এই টুল ব্যবহার করে, আপনি সহজেই আপনার ব্যাকরণ পরীক্ষা করতে পারেন, এবং নিশ্চিত করুন যে সবকিছু সঠিকভাবে নির্মিত হয়েছে। 

Grammarly/ব্যাকরণগত কীবোর্ড


একটি ভাল Grammarly- Keyboard তৈরি করে তা নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কিছু লোক একটি বড় সংখ্যার প্যাড পছন্দ করে, অনেকে ছোট কী পছন্দ করে এবং অন্যরা বড় ইনপুট ক্ষেত্র পছন্দ করে। কিন্তু শেষ পর্যন্ত, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হল ব্যবহারকারীর অভিজ্ঞতা। সুতরাং, আপনি কোন লেআউটটি ব্যবহার করতে পারেন? কোনটা আপনার কাছে স্বাভাবিক মনে হয়? যদি তাই হয়, Grammarlyচেষ্টা করার সময় এসেছে!


নবীন লেখকরা প্রায়শই নিজেদেরকে স্পষ্ট এবং কার্যকরভাবে প্রকাশ করতে অসুবিধার সম্মুখীন হন। এটি মূলত Grammarly- Keyboard স্পষ্ট বোঝার অভাবের কারণে। এই প্রতিবন্ধকতা কাটিয়ে ওঠার জন্য, নবীন লেখকদের জন্য আরও কোনো সমস্যা মোকাবেলা করার আগে ধারণাটির প্রাথমিক বোঝার সাথে শুরু করা গুরুত্বপূর্ণ। গ্রামারলি একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা লেখকদের সহজেই পাঠ্য লিখতে এবং সম্পাদনা করতে সহায়তা করে। এটি একটি আধুনিক এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস প্রদান করে, যা এটিকে যেকোনো লেখার প্রকল্পের জন্য একটি আদর্শ হাতিয়ার করে তোলে।


একটি Grammarly এর কিছু বৈশিষ্ট্য:


ভাষা লিখতে সাহায্য করার জন্য অনেকগুলি টুল  রয়েছে এবং সবচেয়ে জনপ্রিয়গুলির মধ্যে একটি হল গ্রামারলি। গ্রামারলি একটি বিনামূল্যের টুল যা আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাকরণ পরীক্ষা করতে, অনুপস্থিত শব্দ এবং বাক্যাংশ যোগ করে  সবচেয়ে সাধারণ উপায় হল একটি পাঠ্য বার্তায় ব্যাকরণ সংশোধনগুলি টাইপ করা। আরেকটি উপায় হল ব্লগ বা নিবন্ধে সংশোধন করা লেখা পেস্ট করা।  আপনি একটি ওয়েবসাইটের জন্য লিখছেন বা শুধু আপনার লেখার দক্ষতা উন্নত করার চেষ্টা করছেন না কেন, গ্রামারলি ব্যবহার করা একটি বিশাল সহায়ক হবে।

একটি প্লাগইন এর কিছু বৈশিষ্ট্য:


বিভিন্ন কীবোর্ড প্লাগইন রয়েছে যা আপনাকে আপনার Grammar উন্নত করতে সাহায্য করতে পারে। এরকম একটি প্লাগইন হল Grammarly । এই প্লাগইনটি আপনাকে সহজেই এবং দ্রুত আপনার ব্যাকরণের ভুলগুলি পরীক্ষা করার পাশাপাশি সেগুলি সংশোধন করতে দেয়৷ এটিতে আরও বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে, যেমন বাক্য সমাপ্তি এবং বানান পরীক্ষা।


 এক বছরেরও বেশি সময় আগে, আমি গ্রামারলি ব্যবহার শুরু করেছিলাম এটি -Keyboard & editor। এটির  একটি দুর্দান্ত অভিজ্ঞতা হয়েছে, এবং আমি মনে করি এটি যে কারও টুলকে  একটি দুর্দান্ত সংযোজন হবে। গ্রামারলি, আপনি সহজেই আপনার বাক্যের গঠন ট্র্যাক রাখতে পারেন এবং আপনার পাঠ্য সঠিক কিনা তা নিশ্চিত করতে পারেন। আপনি নিজের জন্য বা অফিসের জন্য লিখুন না কেন, ব্যাকরণ ব্যবহার করলে আপনার সময় এবং ঝামেলা বাঁচবে।  উপরন্তু, এডিটর ব্যবহার করে আপনার লেখাকে আরও পালিশ এবং ত্রুটিমুক্ত করে তুলবে।


১. গ্রামারলি একটি টুল যা আপনার লেখার উন্নতি করতে সাহায্য করে।


২. ব্যাকরণগতভাবে, আপনি সহজেই আপনার লেখার সংশোধন এবং উন্নতি করতে পারেন।


৩. ব্যাকরণ ব্যবহার করে, আপনি আপনার কাজে আরও সঠিক হতে পারেন।


৪. সমস্ত স্তরের লেখকদের জন্য ব্যাকরণ একটি অপরিহার্য হাতিয়ার।


৫. ব্যাকরণ ব্যবহার করে, আপনি দ্রুত এবং সহজেই আপনার লেখার জন্য সঠিক শব্দ এবং বাক্যাংশ খুঁজে পেতে পারেন।

Grammarlyএবং Keyboard সাহায্যে, লেখকরা সহজেই তাদের লেখার শব্দকে সঠিক এবং পালিশ রাখতে পারেন। আপনার লেখাকে সংগঠিত রাখার জন্য গ্রামারলি একটি দুর্দান্ত সরঞ্জাম, এটি পড়া এবং অনুসরণ করা সহজ করে তোলে। ব্যাকরণগতভাবে ব্যবহার করে, আপনি আপনার লেখায় কমনীয়তার স্পর্শ যোগ করতে পারেন এবং এর যথার্থতা নিশ্চিত করতে পারেন।


অবশেষে,বলা যায় আপনি আপনার কম্পিউটারে অন্তর্নির্মিত গ্রামারলি - Keyboard & editor ব্যবহার করতে পারেন। আপনি যদি আগে কখনো ব্যাকরণ ব্যবহার না করে থাকেন, অথবা আপনি যদি একজন শিক্ষানবিস হন, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। যাইহোক, কখনও কখনও সমস্ত নিয়ম মনে রাখা কঠিন হতে পারে। গ্রামারলি একটি কীবোর্ড অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার ব্যাকরণের ট্র্যাক রাখতে এবং দ্রুত  সংশোধন করতে দেয়।