iTransalate ব্যবহারের সুবিধা এবং উপকারিতা

iTranslate হল একটি নতুন প্রযুক্তি যা আপনাকে সহজেই ডিভাইসগুলির মধ্যে তথ্য স্থানান্তর করতে দেয়৷ এই উদ্ভাবনী প্রযুক্তি আপনার কম্পিউটার থেকে আপনার ফোনে ডেটা স্থানান্তর করার জন্য আদর্শ, এবং এর বিপরীত iTranslate একটি  নতুন প্রযুক্তি যা ব্যবহারকারীদের স্মার্টফোন এবং ল্যাপটপের মধ্যে ডেটা স্থানান্তর করতে দেয়। এই প্রযুক্তির সাহায্যে, ব্যবহারকারীরা সহজেই তথ্য এবং ফাইলগুলি অ্যাক্সেস করতে পারে যা তাদের ঐতিহ্যগত পদ্ধতি ব্যবহার করে স্থানান্তর করতে অসুবিধা হয়।  প্রযুক্তিটি উটাহ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদের একটি দল দ্বারা বিকশিত হয়েছিল এবং নিকট ভবিষ্যতে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। iTransalate গুরুত্বপূর্ণ তথ্য ট্র্যাক রাখার এবং যোগাযোগ খোলা রাখার একটি দুর্দান্ত উপায়। 


বিদেশ ভ্রমণের জন্য অন্য ভাষার মৌলিক শব্দ এবং শব্দগুচ্ছ শিখতে  আপনাকে উচ্চস্বরে বা লিখিত আকারে মুখস্থ করে নিজেকে নিমজ্জিত করতে হবে। একটি নতুন ভাষা মুখস্থ করা এবং ধরে রাখার মধ্যে রয়েছে বই এবং অডিওর সমতুল্য তথ্য বারবার ব্যবহার করা বা স্মার্টফোন অনুবাদের পৃষ্ঠার পর পৃষ্ঠা স্ক্রোল করা। স্মার্টফোনগুলি অনুবাদের আরও উন্নত পদ্ধতি অফার করে, যেমন অডিও ফাইল যা ন্যূনতম বা কোনও বাধা ছাড়াই রেকর্ডিং প্রদান করে। স্মার্টফোনগুলি প্রায় সম্পূর্ণভাবে এই পদ্ধতিগুলিকে সরিয়ে দিয়েছে, সেগুলিকে অপ্রচলিত করে তুলেছে৷

অফলাইনে iTranslate ব্যবহার করা হচ্ছে


অফলাইনে ব্যবহৃত, iTranslate 10 বিনামূল্যের প্রোগ্রাম ইন্টারনেটের সাথে সংযুক্ত কম্পিউটার ব্যবহার না করে বিদেশে থাকাকালীন একটি বিদেশী ভাষা বোঝা সম্ভব করে তোলে। অফলাইন মোড অক্ষম হয়ে গেলে ফাংশনটিকে তার ডিফল্ট সেটিংয়ে ফিরিয়ে দেয়। ডিভাইসটি প্রায় 10 এমবি আকারের ভাষা প্যাকগুলি ডাউনলোড করতে পারে। অনুবাদক এবং Google অনুবাদের মতো সরঞ্জামগুলি ব্যবহার করে পাঠ্য-ভিত্তিক অনুবাদগুলিতে সুবিধাজনক অ্যাক্সেস দেয়৷ নতুন অফলাইন মোড ডেটা সংযোগ ব্যবহার না করেই আটটি জনপ্রিয় ভাষার (ইংরেজি, স্প্যানিশ, ফ্রেঞ্চ, জার্মান, ইতালীয়, রাশিয়ান, পর্তুগিজ এবং চীনা) অনুবাদ অফার করে৷ অফলাইন মোড ডিভাইসে প্রথম ভাষা প্যাক লোড করার মাধ্যমে কাজ করে, যা কমপক্ষে 10 হওয়া উচিত।


এমনকি আটটি উপভাষা থাকলেও, তারা এখনও iTranslate যা অফার করে তার থেকে অনেক দূরে, যা 90টিরও বেশি ভাষায় পাঠ্য অনুবাদ করে। পাঠ্যটি সহজে পড়ার জন্য পূর্ণ-স্ক্রীনে প্রদর্শিত হতে পারে, ক্লিপবোর্ডে অনুলিপি করা যেতে পারে, অন্যান্য প্রোগ্রামের সাথে ভাগ করা যেতে পারে, বা দ্রুত অ্যাক্সেসের জন্য পছন্দসই হিসাবে চিহ্নিত করা যেতে পারে।


সার্বজনীন অ্যাপটিতে Apple Watch সমর্থন রয়েছে, একটি খুব সহজ শর্টকাট যা আমি iTranslate-এর সাথে ইন্টারফেস করার জন্য সুপারিশ করি। একটি সংক্ষিপ্ত বাক্যাংশ লিখুন, এবং আপনি আপনার iPhone এ বোতাম টিপলেই আপনি একটি অডিও অনুবাদ শুনতে পাবেন। আপনি সম্পূর্ণ অ্যাপটি ব্যবহার করলে এটি তত দ্রুত কাজ করে না, তবে ইন্টারনেট উপলব্ধ থাকলে এককালীন ব্যবহারের জন্য এটি পরিচালনা করা সহজ হতে পারে।  এটি সম্পূর্ণ আইফোন অ্যাপ ব্যবহার করার মতো দ্রুত নয়, তবে এটি মাঝে মাঝে ব্যবহার হিসাবে ব্যবহার করা আরও সুবিধাজনক।


iTranslate এর বৈশিষ্ট্য 


সেরা নতুন iTranslate 10 বৈশিষ্ট্য হল ভয়েস চ্যাটের মাধ্যমে কথোপকথন করার ক্ষমতা আপনার স্থানীয় ভাষার জন্য আইকনে আলতো চাপুন, ডিভাইসে কথা বলুন, তারপর আপনার কাজ শেষ হয়ে গেলে আবার আলতো চাপুন। কয়েক সেকেন্ডের মধ্যে, আউটপুট আপনার পর্দায় একটি আলোচনা-শৈলী বিন্যাসে প্রদর্শিত হবে, প্রতিটি শব্দগুচ্ছ আপনি এবং অন্য পক্ষ উভয়েরই শোনার জন্য উচ্চস্বরে বাজানো হবে; সেই ব্যক্তিকে তাদের নিজস্ব ভাষায় একই কথা বলুন। ভয়েস কথোপকথন হিসাবে পরিচিত নতুন iTranslate 10 বৈশিষ্ট্যটি কথোপকথনের জন্য নিখুঁত হবে। সেরা নতুন  সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনটি  এখন ব্যবহারকারীর কণ্ঠে কথা বলতে সক্ষম হবে।


অফলাইনে ভয়েস চ্যাট ব্যবহার করা যেতে পারে, তবে এটি করার জন্য একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ ভয়েস কথোপকথন চল্লিশটিরও বেশি ভাষায় কাজ করে, কিন্তু অফলাইন মোডে ব্যবহার করা যাবে না, কারণ এটির জন্য একটি সক্রিয় ইন্টারনেট সংযোগের প্রয়োজন। 

iTranslate 10 ওয়েবসাইট এর অনুবাদ


শেয়ারিং এক্সটেনশনের মাধ্যমে মোবাইল সাইটগুলিকে 40 টি ভাষায় অনুবাদ করা বা Safari-এর ইন-অ্যাপ অনুবাদ ব্রাউজারে একটি ওয়েব ঠিকানা পেস্ট করার জন্য এটি এখনও একটি কার্যকর বিকল্প। আমি যখন কঠিন সাইট অনুবাদ করতে চাই তখন আমি প্রাথমিকভাবে ব্যবহারিক আবিষ্কার করেছি, কিন্তু এবার এটা সহজ; এছাড়াও, আপনি tense দ্বারা সংযোজন খুঁজে পেতে পারেন, যা বিদেশী ভাষা শিক্ষার্থীদের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য।


সর্বোপরি iTranslate একটি সফ্টওয়্যার যা ডিভাইসগুলির মধ্যে তথ্যের তাৎক্ষণিক স্থানান্তর করার অনুমতি দেয়। এই প্রযুক্তিতে আমরা কীভাবে খুব সহজে যোগাযোগ এবং সহযোগিতা করতে পারি তাতে বৈপ্লবিক পরিবর্তন আনার সম্ভাবনা রয়েছে, যার ফলে প্রত্যেকের জন্য সংযোগ করা এবং তথ্য ভাগ করা সহজ হয়৷