জেনে নিন কিভাবে Truecaller: Caller ID & Block Apps আপনাকে স্প্যাম এর হাত থেকে বাঁচাবে

Truecaller pro apps
Truecaller অ্যাপ এটা সম্পর্কে  আসলে সবাই মোটামুটি জানেন যে আসলে ট্রু কলার অ্যাপ টা কি এবং কি কাজে এটা  ব্যবহার করা হয়৷  তো চলুন আজকে এই ব্লগের মাধ্যমে  আমি আপনাদের জানাবো Truecaller যে অ্যাপ আছে এটার ব্যবহার করা কি ঠিক হবে কি হবে না৷ Truecaller অ্যাপ যে আমরা ব্যবহার করি এটা আমাদের জন্য useful কিনা ট্রুকলার use করা থাকলে আমাদের  কিভাবে যেকোনো অন্য নাম্বার থেকে ফোন করলে আমাদের দেখা যায় যে অমুক ফোন করছে তো চলুন আমরা জানি এটার পিছনের আসল কাহিনী টি  কি?

Truecaller কি?

Truecaller হল সবচেয়ে জনপ্রিয় কলার-শনাক্তকরণ এবং স্প্যাম-ব্লকিং অ্যাপগুলির মধ্যে একটি। অ্যাপটির প্রাথমিক উদ্দেশ্য হল আপনাকে স্প্যাম কল এবং বার্তাগুলি সনাক্ত করতে এবং উপেক্ষা করতে সহায়তা করা৷ সেইসাথে অজানা নম্বরগুলি সনাক্ত করতে বা অনুসন্ধান করতে সহায়তা করার জন্য Truecaller আপনাকে অজানা কলার নম্বর চিনতে বা ট্র্যাক করতে দেয়।
Truecaller: Caller ID & Block App
So at first, হলো truecaller অ্যাপ যেটা আছে এই জিনিসটা কি এইটার কাজটা কি সেটা হয়তো অনেকে জানতে নাও পারেন৷ তো তাদের জন্য truecaller হচ্ছে এমন একটা এন্ড্রয়েড অ্যাপ যেটা আপনি ইউজ করলে আপনি জানতে পারবেন যে কে আপনাকে কল দিয়েছে ৷ For example, আমি বলতেছি ধরেন আপনার কাছে যে কোন একটা নাম্বার থেকে ফোন আসলো৷ 
তো আপনার এই  ফোনে  ট্রুকলার অ্যাপ যদি ডাউনলোড করা থাকে বা ইনস্টল করা থাকে এবং আপনার ডাটা কানেকশন যদি অন থাকে আর এই তিনটা জিনিস যদি আপনার ফোনে এক্টিভেট থাকে৷ 

তাহলে আপনার এখান থেকে জানা যাবে যে আপনাকে যে ফোন করছে তার নাম এবং সে কোথায় থেকে ফোন করছে তার লোকেশন বলতে গেলে তার সম্পূর্ণ data৷ এক কোথায়  ট্রুকলার জাস্ট আপনার লোকেশন ট্র্যাক করে আপনাকে জানিয়ে দেবে যে সে এই লোক এবং এই জায়গা থেকে আপনাকে ফোন করছে৷ তো এত কিছু যখন যেটার মাধ্যমে জানা যায় তো আপনার এখান থেকে question আসতেই পারে যে সেটা কিভাবে   করে কোথা থেকে ডাটা কালেক্ট করে এর কোন খারাপ প্রভাব আছে কিনা আপনার ফোনের কোনো প্রব্লেম করে কিনা। কিন্তু না এটা আপনার  ফোনের কোনো প্রব্লেম করবে না৷
Truecaller: Caller ID & Block Apps
Truecaller এমন একটি ফোন অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের তাদের ফোন নম্বর মনে না রেখেই কল করতে এবং গ্রহণ করতে দেয়। একটি ফোন পরিষেবা যা কল করার উদ্দেশ্যে লোকেদের একে অপরের সাথে সংযুক্ত করে। Truecaller 2009 সালে উদ্যোক্তা ম্যাক্স লেভচিন এবং উদ্যোক্তা জ্যাক ডরসি তৈরি করেছিলেন। Truecaller ব্যবহারকারীদের তাদের অবস্থান বা টাইমজোন নিয়ে চিন্তা না করেই একে অপরকে কল, চ্যাট এবং মেসেজ করতে দেয়। Truecaller বিশ্বের যেকোনো নম্বরে বিনামূল্যে কল করার একটি দুর্দান্ত উপায়।

আপনি অনলাইন রিভিউ অনুসন্ধান করার সময়, Truecaller এর বৈশিষ্ট্যগুলির গুণমান সম্পর্কে আপনার মিশ্র মতামত থাকতে পারে। তবুও, Truecaller-এর গ্রাহক পরিষেবা প্রতিনিধিরা আপনার সম্মুখীন যে কোনও প্রযুক্তিগত সমস্যা সমাধানের জন্য সহজেই উপলব্ধ।
Truecaller apps
over all Truecaller স্প্যাম কল শনাক্ত করতে এবং সেগুলিকে ব্লক করার জন্য তৈরি করা শীর্ষ টুলগুলির মধ্যে একটি। স্প্যাম কল এবং বার্তাগুলি সনাক্ত করার জন্য এটি উপলব্ধ সেরা অ্যাপগুলির মধ্যে একটি অন্যতম। আপনি অচেনা নম্বরগুলির তথ্য অনুসন্ধান করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন। Truecaller ব্যবহারকারীদের সাথে কলের সময় নির্ধারণ করে,লোকেরা বিব্রতকর বা বিপজ্জনক কথোপকথন এড়াতে পারে। Truecaller এছাড়াও পরিবার এবং বন্ধুদের সাথে দ্রুত এবং সহজে যোগাযোগের অনুমতি দেয়। ভুল মানুষকে সনাক্ত করার সুযোগ করে দেয়।