আইফোনের অরিজিনাল চার্জার চেনার উপায়

আইফোনের অরিজিনাল চার্জার চেনার উপায়
প্রিয় পাঠক আজকে আমি আইফোনের অরিজিনাল চার্জার চেনার সঠিক উপায় গুলো আপনাদের কাছে সেয়ার করবো। যোদি আপনি একজন আইফোন ব্যাবহারকারি হয়ে থাকেন তাহলে আজকের এই পোস্টি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তাই মনোযোগ দিয়ে পোস্টি পরুন, আশাকরি আপনার কাজে আসবে।

১:-তো প্রথমে আপনাকে যে বিষয়টা মাথায় রাখতে হবে সেটা হলো আপনি যে দোকান থেকে বা যে Shop থেকে চার্জারটি ক্রয় করবেন সে দোকান বা Shop Trusted কিনা! এখন অনেক Facebook Group রয়েছে যেখানে আপনি বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে পারবেন। চাইলে আপনি সেরকম একটা Technology Related Group এ পোস্ট করতে পারেন যে অমুক Shop বা দোকান Trusted কিনা বা আমি একটা আইফোনের অরিজিনাল চার্জার ক্রয় করতে চাই তো কোন শপ থেকে চার্জার কিনলে অরিজিনাল চার্জার পাবো? তারপর দেখবেন পোস্ট করার কিছু সময় পরেই অনেকেই আপনাকে সাহায্য করতে এগিয়ে আসবে এবং বিভিন্ন Trust এর Shop   আপনাকে Suggest করবে। আর মনে রাখবেন একটা মানুষ আপনাকে একটা Shop এর নাম তখনি Suggest করবে জখন ওই মানুষটা একটা Shop থেকে কিছু ক্রয় করে Satisfied হয়েছে।
How to identify the original iPhone charger
২ঃ- আইফোনের অরিজিনাল চার্জার এর দাম কখোন ১হাজার ১৫০০ এরকম হবেনা আপনি চাইলে আইফোনের Official Website থেকে দাম দেখে আসতে পারেন iphone এর Official Website এ গেলে দেখতে পাবেন 5W এর চার্জারে দাম কম হলেও 18$ & 12w 19$ & 20W 20$ এরকম। যোদি আপনাকে কেউ বলে যে ১৫০০ বা ১৬০০টাকা অরিজিনাল চার্জার দিবে তাহলে আপনাকে এক কথায় বুঝে নিতে হবে এটা Fake চার্জার। কারন যেখানে একটা চার্জার Officially কিন্তে গেলে প্রায় ২হাজার টাকার মতো লাগে সেখানে ১৫০০-১৬০০টাকায় কিভাবে বিক্রি করে। মিনিমাম ৪০০থেকে৫০০টাকা লাভের নিছে কোন দোকানদার ই আপনার কাছে চার্জার বিক্রি করবেনা। তাহলে অরিজিনাল একটি চার্জার এর দাম পরে (10w)২০০০থেকে(20)৩২০০ টাকার মতো।

৩ঃ- আইফোনের অরিজিনাল চার্জার দেখলেই অনেক সময় বুঝা যায় যে চার্জারটা অরিজিনাল! এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে দেখলেই বুঝতে পারা যায় সেটা কিভাবে সম্ভব?
উত্তর:- অরিজিন চার্জার এর Body Finishing Smooth পূরা চক চক করবে। এবং তার চার্জারের Plugging Port এ Cable Plug করলে একেবারে Smoothly ডুকে যায় তারপর ক্যাবলের পোর্ট কোন ভাবে ডানে বামে নরেচরে না। এবং চার্জার এর পাসে বা Holder Pin এর নিচে Apple এর ব্রান্ডিং করা থাকে Clear ভাবে। আর Fake চার্জারের গায়ে যে লেখা গুলো থাকে তা Unclear এবং ঘোলাটে তাছাড়াও Body Finishing বাজে রকমের এবং ক্যাবেল Plug করলে ডানে মাবে ক্যাবেল নরাচরা করবে।
আইফোনের অরিজিনাল চার্জার
৪ঃ- অরিজিনাল চার্জার দিয়ে যোদি আপনি আপনার ফোন চার্জ করেন সেক্ষেত্রে আপনার ফোন্টি গরম কম হবে এবং চার্জ ও দ্রুত হবে। আর Fack বা ভুয়া চার্জার দিয়ে চার্জ করলে ফোনে চার্জ হতে অনেক সময় লাগবে এবং আপনার ফোন্টি অতিরিক্ত গরম ও হতে পারে। তবে মানে রাখবেন চার্জ দিলে ফোন কিছুটা গরম হতেই পারে এটা সকল ফোনের ক্ষেত্রে স্বাভাবিক।

৫ঃ- Fake বা ভুয়া চার্জারে Maximum টাইম দেখবেন আরথিং করে লাইথিং পোর্টে হাত দিলে ইলেক্ট্রনিক সক করে। তবে অরিজিনাল চার্জারে আর্থিং বা সক করবেনা।

তো প্রিয় পাঠক যোদি আপনি আপনার আইফোনের জন্য এই সকল বিষয় খেয়াল করে চার্জার কিনে থাকেন তাহলে আপনি 100% একটি অরিজিনাল চার্জার আপনার আইফোনের জন্য ক্রয় করতে পারবেন। এবং যেকোনো এক্সিসুরেজ কেনার আগে Original নাকি Fake দেখে সুনে কিনবেন যোদি আপনার এক্সিসুরেজ সম্পর্কে idea না থাকে তাহলে বন্ধু বা কাছের কোন মানুষের সাহায্য নিন যে কিনা মোবাইল ও এক্সিসুরেজ সম্পর্কে ভালো বুঝে। কারন বাংলাদেশে এখন Maximum দোকানদার বাটপার তবে সবাই যে বাটপার তা না এটা মাথায় রাখবেন।